• রাত ২:৪৫ মিনিট রবিবার
  • ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল
সোনারগাঁয়ে আশংকাজনক হারে বাড়ছে ধর্ষনের ঘটনা

সোনারগাঁয়ে আশংকাজনক হারে বাড়ছে ধর্ষনের ঘটনা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ দেশের বিভিন্ন জেলার সাথে তাল মিলিয়ে সোনারগাঁ উপজেলার বাড়ছে ধর্ষণের ঘটনা। গত এক মাসে সোনারগাঁ থানায় ৫টি ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে।  তবে জোড়পূর্বক ধর্ষনের চেয়ে বিয়ের প্রলোভনেই ধর্ষণের ঘটনা ঘটছে বেশী। হঠাৎ করে সোনারগাঁয়ে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্ধেগ প্রকাশ করেছে সুশীল সমাজের লোকজন।

সূত্র জানায়, গত ১১ জুন তারিখ থেকে সোনারগাঁ থানার এ পর্যন্ত ৫টি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী নারীরা ও তার স্বজনরা। এসব মামলার মধ্যে গত ১১ জুন রাতে মেঘনা টু ঢাকাগামী একটি যাত্রীবাহি বাসে এক তরুনীকে জোড়পূর্বক ধর্ষণের চেষ্ঠা শামীম নামের বাস চালক। এ ঘটনায় জনতা ওই বাস চালককে আটক করে পুলিশে সোর্পদ করে। এ ঘটনায় ওই নারী বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। গত ১৯ জুন তারিখ একটি ধর্ষনের মামলা করেন এক চাকরীজীবি নারী। সে মামলায় তিনি উল্লেখ করেন, বিয়ের প্রলোভনে ৭ বছর ধরে তাকে ধর্ষণ করে আসছেন উপজেলার সাদিপুর ইউনিয়নের হোলদাবাড়ি গ্রামের হানিফ মিয়ার ছেলে মোজাফ্ফর। এখন তাকে বিয়ে না করায় তিনি ধর্ষণের মামলা দায়ের করেন। গত মাসের ২৩ তারিখে সনমান্দিতে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ করে তার চাচাতো ভাইসহ ২ জন। এ ঘটনায় ওই নারী সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ওই নারী উল্লেখ করেন, ধর্ষণের দিন রাতে ওই নারী রাত ৯টার দিকে তার প্রবাসী স্বামীর সাথে কথা বলতে বলতে ঘরের বাহিরে চলে আসেন। এসময় আগে থেকে ওৎপেতে থাকা তার চাচাতো ভাই সালাউদ্দিন ও প্রতিবেশী আনোয়ার ওই নারীকে মুখে গামছা পেচিয়ে জোড়পূর্বক বাড়ীর পাশে একটি ক্ষেতে নিয়ে যায়। সেখানে তারা তাকে ধর্ষণ করে। পরে ওই নারীর মা তার মেয়েকে খুজঁতে বাড়ীর পাশে গেলে ধর্ষণকারীরা পালিয়ে যান। এ ঘটনায় পুলিশ এক ধর্ষককে আটক করে। চলতি মাসের ২ জুলাই একটি ধর্ষণের মামলা দায়ের করেন এক জামদানি কর্মির বাবা। সেখানে তিনি উল্লেখ করেন, তার সাথে একই কাজ কাজ করার সুবাদে প্রেমের সর্ম্পক গড়ে উঠে কাঁচপুর ইউপির পূর্ব বেহাকৈল এলাকার আঃ রহমানের ভাড়াটিয়া জসিমউদ্দিনের।  এর জের ধরে জসিমউদ্দিন তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। এখন জামদানি কর্মীকে বিয়ে না করায় তার বাবা বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। গত ১৩ জুলাই এক কিশোরীর পিতা বাদি হয়ে একটি ধর্ষণের মামলা দায়ের করেন। মামলায় ওই কিশোরীর পিতা উল্লেখ করেন, ধর্ষক রবি তার আত্মীয়। সেই সুবাদে রবি ও তার পরিবার তাদের বাড়িতে আসা যাওয়া করতো। সে সুযোগে ধর্ষক রবি বিয়ের প্রলোভন দেখিয়ে তার মেয়েকে ৭/৮ মাস ধরে ধর্ষণ করে আসছে। ধর্ষণের ফলে ওই কিশোরী ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এখন ধর্ষক রবিকে বিয়ের কথা বলায় সে তালবাহানা শুরু করে। এ ঘটনায় স্থানীরা শালিশ মিমাংসা করার চেষ্টা করে ব্যর্থ হন। পরে ওই কিশোরীর পিতা বাদিহয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামাননজানান, সোনারগাঁয়ে কোন ধর্ষণের অভিযোগ আসলে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করি। গত এক মাসে আমরা ৫টি ধর্ষণের মামলা নিয়েছি এবং বেশ ক’জন ধর্ষককে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution